Translate

বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৩

আসুন ফটোসপ দিয়ে বৃষ্টি তৈরী করি !!

হঠ্যাৎ করেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কিন্তু সেটা তো সব কিছু ভিজে যাওয়া বৃষ্টি। যা কিনা অনেকের কাজের আবারও কারো কারো ক্ষতির কারণ হয়ে থাকে। কিন্তু আপনি চাইলে এই বৃষ্টি তৈরী করতে পারেন ফটোসপ দিয়ে।
যা তৈরী করা একদম সহজ। নিচের ছবিটি লক্ষ করুন।
প্রথমে আমার অরজিনাল ছবিটি ডাউনলোড করুন।
 তারপরে ফটোসপের সাহয্যে ছবিটি ওপেন করুন। এবার মেনুবার থেকে কমান্ড দিন-
লেয়ার>নিউ>লেয়ার>ওকে। নিচের ছবিতে লক্ষ্য করুন
তাহলে আপনার ছবিটির উপরে একটি লেয়ার তৈরী হবে নিচের ছবিটি লক্ষ করুন-
এবার লেয়ার-১ সিলেক্ট থাকা অবস্থায় ফিল্টার মেনুতে ক্লিক করে রেন্ডার >ক্লাউডস এ ক্লিক করুন নিচের ছবির মত
তাহলে আমার দেয়া বিল্ডিং এর ছবিটিতেকালো মেঘে ভরে যাবে নিচের ছবিটি লক্ষ করুন।
এবার পূনরায় ফিল্টার মেনুতে ক্লিক করে নয়েস এ ক্লিক করে এড নয়েসে ক্লিক করুন। নিচের ছবির মত

এর ফলে একটি এড নয়েস নামক বক্স আসলে সেখানে যেই সেটিং আছে মানে হল ৪০০ এবং দুটি জায়গায় টিক দেয়া আছে ঠিক তাই করুন নিচের ছবির মত।

তারপরে পূনরায় আবার ফিল্টার মেনুতে ক্লিক করে ব্লুয়ার এর ক্লিক করে মোশন ব্লুয়ারে ক্লিক করুন নিচের ছবির মত

মোশন ব্লুয়ার নামক একটি বক্স আসবে নিচের দেয়া আমার ছবির সেটিং এর মত সেটি করুন
তাহলে ছবিটি দেখতে আমার ছবির মত হবে।
এবার লেয়ার অপশন থেকে নরমাল এর পরিবর্তে স্ক্রীণ এর ক্লিক করুন আমার ছবিতে লক্ষ করুন।

এবার স্ক্রীন এর বরাবর অপাসিটি ১০০ এর পরিবর্তে ৬২ করুন। আপনার কাজ শেষ দেখেন তো বৃষ্টি বৃষ্টি মনে হয় নাকি। 
 
 
 সোস : http://total-sw.blogspot.com/2012/04/blog-post.html




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন